সকল সিমের প্রোমোশন এসএমএস বন্ধ করার নিয়ম

আসসালামু আলাইকুম। আমরা যারা মোবাইল ফোন ব্যবহার করি আমাদের প্রত্যেক মোবাইলেই কিন্তু বিভিন্ন ধরনের অপারেটর বা কম্পানির সিম রয়েছে। কেউ রবি, বাংলালিংক, এয়ারটেল, গ্রামীনফোন অথবা টেলিটক সিম ব্যবহার করি। আপনারা সকল ইউজাররাই একটা জিনিস লক্ষ করবেন : আপনার যে সিমের অপারেটর রয়েছে সেখান থেকে আপনার সিমে এতো পরিমাণ প্রোমোশন বা অফার এসএমএস পাঠিয়ে থাকে, যা বিরক্তি কারণ হয়ে দাড়ায়। যদি আপনি দেখেন প্রচুর পরিমাণে আপনার সিম অপারেটর প্রোমোশন এসএমএস পাঠায় যা আপনার কাছে একবারেই অপ্রয়োজনীয় তাহলে আপনি এই প্রোমোশন এসএমএস বন্ধ করে দিতে পারেন। কারণ তারা আপনাকে ১০০ এসএমএস পাঠালো সেখান থেকে দেখা গেলো ২-৩ টা আপনার কাজে লাগবে যেগুলো ডাটা বা মিনিট অফার দিয়ে থাকে আর বাকি ৯৭-৯৮ টাই অপ্রয়োজনীয় এসএমএস। সকল সিমের প্রোমোশন এসএমএস বন্ধ করার নিয়ম

 

প্রোমোশন SMS সার্ভিস কী

মোবাইল ফোন অথবা সিম অপারেটরগুলো তাদের অফারগুলোকে গ্রাহকদের কাছে পৌছে দেয়া জন্য যে সার্ভিস টি আমাদের দিয়ে থাকে এটি মুলত অফার বা প্রোমোশন এসএমএস। তারা আপনাকে বিভিন্ন ধরনের অফার কিনতে আপনাকে মেসেজ পাঠায়, যেমন : ১০ টাকায় ১ জিবি নিতে এতো ডায়াল তরুন অথবা ২০ টাকায় ২ জিবি নিতে এতো ডায়াল করুন এরকম এসএমএস কে বলা হয় প্রোমোশন এসএমএস।

 

কিভাবে প্রোমোশন SMS সার্ভিস বন্ধ করবো

আপনি যদি চান প্রোমোশন এসএমএস গুলো বন্ধ করতে বা আপনার ফোনে না আসুক তাহলে নিচের দেয়া টিপসটি ফলো করুন। এতে করে আপনার ফোনে আর কখনো প্রোমোশন এসএমএস আসবে না। সকল সিমের প্রোমোশন এসএমএস বন্ধ করার নিয়ম

 

গ্রামীনফোন মেসেজ বন্ধ করার নিয়ম

প্রোমোশন SMS সার্ভিস বন্ধ করতে : আপনি যদি গ্রামীনফোন গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার ফোনের ডায়াল প্যাডে গিয়ে *১২১*১১০১# এই কোড টি ডায়াল করুন। এই কোডটি ডায়াল করার ৭২ ঘন্টার মধ্যে আপনার ফোনে একটি এসএমএস মাধ্যমে জানিয়ে দেয়া হবে যে প্রোমোশন এসএমএসটি বন্ধ করা হয়েছে আপনার সিমে।

প্রোমোশন SMS সার্ভিস চালু করতে : আপনি যদি প্রোমোশন এসএমএস বন্ধ করে থাকেন কিন্তু পরে আপনার চালু করার দরকার পরে তাহলে *১২১*১১০২# এই কোডটি ডায়াল করুন।

 

বাংলালিংক মেসেজ বন্ধ করার নিয়ম

প্রোমোশন SMS সার্ভিস বন্ধ করতে : আপনি যদি বাংলালিংক গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার ফোনের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুন OFF এবং মেসেজটি পাঠিয়ে দিন ৬১২১ নাম্বারে।

প্রোমোশন SMS সার্ভিস চালু করতে : আপনার ফোনের মেসেজ অপশনে গিয়ে টাইপ করুনON এবং মেসেজটি পাঠিয়ে দিন৬১২১ নাম্বারে।

রবি এবং এয়ারটেল মেসেজ বন্ধ করার নিয়ম

প্রোমোশন SMS সার্ভিস বন্ধ করতে : আপনি যদি রবি বা এয়ারটেল গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনার ফোনের ডায়াল প্যাডে গিয়ে *৭# ডায়াল করুন এবং পরে রিপ্লাইতে ২ ডায়াল করে সেন্ড করুন।

প্রোমোশন SMS সার্ভিস চালু করতে : রবি বা এয়ারটেল এর পুনরায় প্রোমোশন এসএমএস চালু করার কোন অপশন নেই তাই বন্ধ করার আগে আবার ভেবে বন্ধ করুন। তবে আপনি যদি ভুলে বন্ধ করেই ফেলেন আর খুব জরুলি হয়ে পড়ে অন করার জন্য তাহলে রবি বা এয়ারটেলে কেয়ারে কল দিয়ে জানাতে পারেন। তারা আপনাকে সাহায্য করবে। যদি আপনার কেয়ারে কল দেয়ার কোড মনে না থাকে তাহলে এই সকল সিমের কাস্টমার কেয়ার নাম্বার ২০২২ | care number –  আর্টিকেল টি পড়ুন। এই আর্টিকেলে আপনি বাংলাদেশের সকল সিমের কেয়ার নাম্বার পেয়ে যাবেন।

 

টেলিটক মেসেজ বন্ধ করার নিয়ম

টেলিটক সিম অপারেটর বেশি প্রোমোশন এসএমএস দেয় না আর যেগুলো দেয় সেগুলো আপনাদের কাজে লাগতে পারে। তবে টেলিটকের প্রোমোশন এসএমএস বন্ধ করার কোন কোড বা মেসেজ পদদ্ধি চালু করা হয় নি যদি চালু করা হয় তাহলে আপনাদের জানিয়ে দেয়া হবে।

 

আশা করি আপনাদের সকল সিমের প্রোমোশন এসএমএস বন্ধ করার নিয়ম এর সকল তথ্য দিতে পেরেছি। যদি আপনারা কোন কিছু না বুঝে থাকেন তাহলে কমেন্ট করে জানিয়ে দিন না হয় ফেসবুকে কন্টাক করুন। ধন্যবাদ।

Leave a Comment