বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

আসসালামু আলাইকুম। বিকাশের লেনদেন দেখার নিয়ম। বর্তমানে অনেকে কিন্তু বিকাশ একাউন্ট ব্যবহার করছেন। রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক। আপনারা যারা বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করছেন তাদের মধ্যে হয়তো আমরা অনেকেই চান আপনাদের বিকাশ একাউন্টের শেষ লেনদেন কি হয়েছে সেটি দেখতে চান। *২৪৭# ডায়েল করে। কেউ কেউ *২৪৭# ডায়াল করে দেখতে পারছেন আবার কেউ দেখতে পারছেন না।

আপনারা অনেকে জানেন যে, বিকাশ অ্যাপ থেকে কিন্তু শেষ লেনদেন খুব সহজেই দেখা যায়। অনেকের হয়তো বিকাশ অ্যাপ নেই তারপর চাচ্ছেন *২৪৭# ডায়েল করে আপনার বিকাশ একাউন্টে লেনদেন দেখার জন্য। আমি দেখিয়ে দেব কিভাবে আপনারা *২৪৭# ডায়াল করে খুব সহজে বিকাশ একাউন্টের সাথে লেনদেন দেখবেন এবং বিকাশ অ্যাপের মাধ্যমে কিভাবে দেখবেন সিটিও দেখিয়ে দিবো।

 

বিকাশের লেনদেন দেখার নিয়ম

আপনি বিকাশ অ্যাকাউন্ট ব্যবহার করছেন কিন্তু বিকাশ অ্যাপ ব্যবহার করছেন না, ফোনটা ডায়াল অপশনে *২৪৭# ডায়াল করে কিভাবে দেখবেন সেটিও দেখিয়ে দিবে।

আরও পড়ুন : আপনার ফোনে যদি কোন নাম্বার যদি ভুলবসত ডিলিট হয়ে যায় এবং সেটি রিকোভার করে আনতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি পড়তে পারেন – ডিলিট হওয়া নাম্বার ফিরে পাওয়ার উপায় ।}

 

ডায়াল করে বিকাশ লেনদেন দেখার নিয়ম – ডায়াল করে রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

ডায়াল অপশনে দেখার জন্য আপনার ফোনে *২৪৭# ডায়াল করবেন। তারপর যে সিমে বিকাশ খোলা আছে সেই সিমে কল দিবেন। *২৪৭# ডায়াল করে কল দেয়ার পরে আপনারা দেখবেন এই পেজটি চলে আসবে। তারপর ৮ নম্বর অপশনে মাই বিকাশ অপশনে যাবেন। মাই বিকাশে যাওয়ার জন্য ৮ লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন।

বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

সেন্ডে ক্লিক করার পর এরকম একটি পেজ আসবে। এখানে আপনার ২ নং অপশনে রিকোয়েস্ট স্টেটমেন্ট এ যাবেন। রিকোয়েস্ট স্টেটমেন্ট যাওয়ার জন্য ২ লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন।

বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

তারপর আপনাকে পিন দিতে বলবে। আপনি আপনার বিকাশে যে পিন নাম্বার আছে সেটি এখানে তুলে নিবেন। তুলা হয়ে গেলে তারপর সেন্ড বাটনে ক্লিক করবেন।

বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

সেন্ডে ক্লিক করার পর এখন আপনার সামনে আপনি যে বিকাশ দিয়ে লেনদন করেছেন সেগুলো দেখাবে। প্রথম পেজে আপনার লাস্ট ৫ টি লেনদেন সমূহ দেখাবে। কত তারিখে লেনদন করেছেন, কিভাবে লেনদেন করেছেন, কত টাক লেনদেন করেছেন সব ইনফরমেশন এখানে দেখাবে। আপনি যদি ৫ টির অধিক ইনফরমেশন দেখতে চান তাহলে n লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন। সেখানে আপনাকে আরও ৫ টি লেনদেন সমূহ দেখাবে। যে লেনদেন টি বিস্তারিত ভাবে দেখতে চান সেই নাম্বার টি লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন। এতে করে, সেই লেনদেন সর্ম্পকে বিস্তারিত আপনি তথ্য পেয়ে যাবেন।

তো এইটি দেখালাম ডায়াল করে কিভাবে আপনারা বিকাশের লেনদেন দেখবেন। এখন দেখাবো বিকাশ অ্যাপ দিয়ে আপনার কিভাবে লেনদেন সমূহ দেখবেন।

 

অ্যাপের মাধ্যমে বিকাশ লেনদেন দেখার নিয়ম – অ্যাপের মাধ্যমে রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

বিকাশ অ্যাপ দিয়ে চ্যাক করার জন্য বা দেখার জন্য আপনার ফোনে অবশ্যই বিকাশ অ্যাপটি থাকতে হবে। লেনদেন দেখার জন্য অ্যাপটি অপেন করবেন। অপেন করলে আপনাকে আপনার বিকাশ পিন দিতে বলবে। আপনি আপনার বিকাশ একাউন্টে পিন দিবেন। তারপর পরবর্তীতে ক্লিক করবেন। তারপর আপনারা বিকাশ হোম পেজে চলে আসবেন। হোম পেজে আসলে নিচের ডান পাশে দেখবেন ইনবক্স নামে একটি অপশন আছে সেটিতে ক্লিক করবেন।

বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

ইনবক্সে আসলে ডান পাশে আরেকটি অপশন আছে লেনদেন সমূহ নামে, সেটিতে ক্লিক করবেন।

বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক

লেনদেন সমূহ ক্লিক করলে আপনি আপনার বিকাশ দিয়ে যতগুলো লেনদেন করেছেন সবগুলো লেনদেন আপনার সামনে চলে আসবে। এই ছিলো বিকাশ অ্যাপ দিয়ে লেনদেন সমূহ চেক। আমি আপনাদেরকে ডায়াল করে এবং বিকাশ অ্যাপ দিয়ে কিভাবে দেখতে হয় ২ টাই দেখিয়েছি। আপনারা যেকোন একভাবে দেখে নিতে পারেন।

 

তো এই ছিলো – বিকাশের লেনদেন দেখার নিয়ম | রিকোয়েস্ট স্টেটমেন্ট চেক আর্টিকেল। কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাবেন।

Leave a Comment