হোয়াটসঅ্যাপে নাম্বার পরিবর্তন করার নিয়ম

হোয়াটসঅ্যাপ হলো মেসেজিং অ্যাপ যেটি দিয়ে আপনি বন্ধুবান্ধব অথবা পরিবারের সাথে মেসেজে কথা বলা, অডিও কলে কথা বলা এবং ভিডিও কলে কথা বলার সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপে নাম্বার পরিবর্তন করার নিয়ম। হোয়াটসঅ্যাপ সাধারণত মোবাইল ইউজাররা বেশি পরিমাণে ইউজ করে থাকে। তাই এটি অ্যান্ড্রয়েড সহ সকল ফোনের ভাসর্নে এই অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারবেন।

আমাদের মধ্যে অনেকেই আজকাল হোয়াটসঅ্যাপ ব্যবহার করে থাকে এবং আজকাল হোয়াটসঅ্যাপ বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। আপনাদের মধ্যে অনেকেই হোয়াটসঅ্যাপ খোলার সময় যে নাম্বারটি দিয়েছেন পরে সেটি পরিবর্তন করার প্রয়োজন পড়ে। কিন্তু কিভাবে পরিবর্তন করবেন এটি না জানার জন্য করতে পারেন না তবে আমি আজকে দেখিয়ে দিবো – হোয়াটসঅ্যাপে নাম্বার পরিবর্তন করার নিয়ম।

 

হোয়াটসঅ্যাপে নাম্বার পরিবর্তন করার নিয়ম

আপনাদের হোয়াটসঅ্যাপ নাম্বার পরিবর্তন করতে হলে আপনাকে প্রথমে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন টি অপেন করতে হবে। অপেন করলে নিচের ছবিতে দেয়া এরকম একটি ইন্টারফেস দেখতে পারবেন। এখানে আপনি হোয়াটসঅ্যাপে যাদের সাথে কথা বলছেন তাদের নাম দেখাবে। নাম্বার পরিবর্তন করার জন্য উপরের ডান পাশে থ্রি ডটলাইনে ক্লিক করতে হবে।

হোয়াটসঅ্যাপে নাম্বার পরিবর্তন করার নিয়ম

থ্রি ডটের ক্লিক করার পর এমন একটি ইন্টারফেস দেখাবে, এখান থেকে আপনি Settings ক্লিক করবেন।

 হোয়াটসঅ্যাপে-নাম্বার-পরিবর্তন-করার-নিয়ম

Settings ক্লিক করলে এখান থেকে আপনি Account অপশনে ক্লিক করবেন।

আরও পড়ুন : অনলাইনে মোবাইল কেনার আগে যা জানা দরকার – জানতে হলে এই আর্টিকেল পড়ুন। }

 হোয়াটসঅ্যাপে-নাম্বার-পরিবর্তন-করার-নিয়ম

Account এ আসলে Change Number ক্লিক করবেন।

Change Number আসার পরে নিচে থাকা Next অপশনে ক্লিক করবেন।

এখানে উপরের বক্সে আপনি আপনার পুরাতন নাম্বারটি বসাবেন যেটি বর্তমানে আপনার অ্যাকাউন্টে আছে সেটি দিবেন এবং নিচের বক্সে নতুন যে নাম্বারটি দিতে চাচ্ছেন সেটি দিবেন। সব কিছু দেয়া হয়ে গেলে নিচে থাকা Next অপশনে ক্লিক করবেন।

নতুন নাম্বারটি বসিয়ে Next অপশনে ক্লিক করার পরে এটি আসলে নিচে থাকা Notify Contacts এর ডান পাশে ক্লিক করে অন করে দিবেন। তারপর Done অপশনে ক্লিক করবেন।

 

এখন যে নাম্বারটি দিয়েছেন সে নাম্বারটিতে এটি ৬ সংখ্যার একটি কোড যাবে মেসেজে। সেটি এখানে বসিয়ে দিবেন। আবার মেসেজ আসলে অটো বসে যেতে পারে অটো না বসলে আপনি বসিয়ে দিবেন।

কোডটি বসিয়ে দিলে Verifying… নিবে কিছুক্ষণ ধরে। এতে করে আপনার অ্যাকাউন্টে থাকা আগের নাম্বারটি রিমুভ হয়ে যাবে এবং নতুন এই নাম্বারটি আপনার অ্যাকাউন্টে এড হবে। Verifying… যখন হতে থাকবে তখন আপনার কয়েক সেকেন্ড অপেক্ষা করবেন।

নতুন নাম্বার যে নাম্বার গুলো কন্টাক লিস্টে আছে সেসব নাম্বারের কাছে আপনার এই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট টিরে নোটিফিকেশন চলে যাবে এবং বলা হবে যে আপনি হোয়াটসঅ্যাপে নাম্বারটি পরিবর্তন করেছেন। এরপর থেকে কেউ মেসেজ করলে এই নতুন নাম্বারে থাকা হোয়াটসঅ্যাপে মেসেজ গুলো আসবে।

এই ছিলো আজকের হোয়াটসঅ্যাপে নাম্বার পরিবর্তন করার নিয়ম বা নাম্বার পরিবর্তন করার নিয়ম আর্টিকেল। আশা করি আপনাদের সবার আর্টিকেল টি ভালো লেগেছে। যদি কোন কিছু না বুঝে থাকেন তাহলে কন্টাক পেজে গিয়ে আমার সাথে কন্টাক করতে পারেন অথবা কমেন্ট করে জানাতে পারেন। হোয়াটসঅ্যাপে-নাম্বার-পরিবর্তন-করার-নিয়ম

Leave a Comment