বিমান বাহিনী বেসামরিক পদে নিয়োগ ২০২২ | Air Force Job Circular 2022

বাংলাদেশ বিমান বাহিনীতে বেসামরিক পদে একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে। আজকের এই আর্টিকেলে আমরা বিজ্ঞপ্তিটি ব্যাপারে বিস্তারিত সকল তথ্য জানতে চলেছি। বিজ্ঞপ্তিতে পুরুষ, মহিলা উভয় প্রান্তে বাংলাদেশের সকল জেলা থেকে আবেদন করতে পারবেন। বিমান বাহিনী বেসামরিক পদে নিয়োগ ২০২২ বিজ্ঞপ্তির ব্যাপারে বিস্তারিত সকল তথ্য জানতে অবশ্যই আর্টিকেল টি সম্পূর্ণ পড়বেন।

এই বিজ্ঞপ্তিটি হচ্ছে, বিএএফ শাহীন কলেজ বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি। কলেজ টি পরিচালিত হয় বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক। আপনারা বিষয়গুলো জানেন যে বিএএফ শাহীন কলেজে গুলো রয়েছে সেগুলো সব গুলোই বাংলাদেশ বিমান বাহিনী কর্তৃক পরিচালিত হয়। বিএএফ শাহীন কলেজ বগুড়া একজন নতুন নিয়োগ প্রকাশ পেয়েছে এটার ব্যাপারে আমরা আজকে বিস্তারিত তথ্য জানবো। তো কি কি পদ রয়েছে এগুলোর ব্যাপারে বিস্তারিত জানার আগে আমরা বয়স এবং আবেদন পদ্ধতি এবং বেতন ভাতা সম্বন্ধে বিস্তারিত তথ্য গুলো জেনে নেই।

 

বয়স

বয়সের বিষয়টি হলো, এখানে সর্বোচ্চ ৩৫ বছর পর্যন্ত আপনার আবেদন করতে পারবেন। তবে যারা ওখানে চাকরিরত রয়েছেন তাদের জন্য বয়স সীমা শিথিলযোগ্য। আপনারা যারা বিমান বাহিনীতে চাকুরীরত রয়েছেন তারা এখানে আবেদন করতে চাইলে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

 

আবেদনের তারিখ

আবেদন কবে শুরু হবে?

এই বিজ্ঞপ্তিটির আবেদন শুরু হবে, ৮ মার্চ ২০২২ থেকে।

আবেদন কবে শেষ হবে?

৩১ মার্চ ২০২২ এই তারিখে বিজ্ঞপ্তিটির আবেদন কাজ শেষ হবে।

আরও পড়ুন : সেনাবাহিনীর বেতন স্কেল ২০২২ | বাংলাদেশ সেনাবাহিনীর বেতন কত – জানতে আর্টিকেল টি পড়তে পারেন। }

 

এই সময়ের মধ্যে আপনার অনলাইনে আবেদন করতে পারবেন। তো আবেদন করার পূর্বে রঙিন ছবি ও স্বাক্ষর এর ইমেজ স্ক্যান কপি এবং অন্যান্য প্রয়োজনীয় তথ্য সঙ্গে রাখতে হবে।

 

আবেদন করতে কত টাকা লাগবে

আপনারা যারা এই প্রভাষক পদে আবেদন করতে ইচ্ছুক তারা ৬০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। যারা প্রদর্শক আবেদন করবেন তাদেরকে ৫০০ টাকা জমা দিতে হবে, যারা হিসাবরক্ষক পদে আবেদন করবেন তাদেরকে ৪০০ টাকা দিবেন পেমেন্ট করতে হবে। এই টাকা গুলো আপনারা অনলাইনে পেমেন্ট করতে হবে।

অনলাইনে আবেদন করার পরে যাদেরকে কর্তৃপক্ষ যোগ্য বলে বিবেচনা করবে বা যারা যোগ্য প্রার্থী রয়েছেন আপনাদেরকে শুধুমাত্র কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেয়া হবে। পরবর্তীতে আপনাদেরকে মেসেজের মাধ্যমে জানিয়ে দেয়া হবে আপনাদের লিখিত পরীক্ষা কবে, কোথায়, কীভাবে অনুষ্ঠিত হয়।

 

বেতন

আপনাদের মধ্যে যারা প্রভাষক পদে চাকরি করতে চান তাদের বেতন হবে : ২২,০০০-৫৩,০৬০ টাকা। (পে কোড – ৯)

যারা প্রদর্শক পদে চাকরি করতে চান তাদের বেতন হবে : ১৬,০০০-৩৮,৬৪০ টাকা। (পে কোড – ১০)

যারা হিসাবরক্ষক পদে চাকরি করতে চান তাদের বেতন হবে : ১১,৩০০-৩৭,০০০ টাকা। (পে কোড – ১১)

এই বেতন ছাড়াও সরকারি চাকরি নিয়মে মাসিক বেতন ছাড়াও অন্যান্য সুযোগ-সুবিধা রয়েছে। যেমন : মাসিক বেতনের সঙ্গে বাড়ি ভাড়া ভাতা, চিকিৎসা ভাতা, উৎসব ভাতা ইত্যাদি প্রদান করা হবে। চাকুরী স্থায়ীকরণ করার পরে বিধি অনুযায়ী ১০% কন্ট্রিবিউটর প্রভিডেন্ট ফান্ড, গ্র্যাচুইটি ও  স্বাস্থ্য বীমার সুবিধা রয়েছে।

 

প্রভাষক

এই বিজ্ঞপ্তিতে প্রভাষক হিসেবে পদার্থ বিজ্ঞান ও রসায়ন ক্ষেত্রে নিয়োগ করা হবে ২ জনকে।

প্রদর্শক

প্রদর্শক হিসেবে জীববিজ্ঞানের ক্ষেত্রে নিয়োগ করা হবে ১ জনকে।

হিসাবরক্ষক

হিসাবরক্ষক হিসেবে নিয়োগ করা হবে ১ জনকে।

পদগুলোতে আবেদন করার জন্য বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান স্কুল ও কলেজ কাঠামো ২০২১ এর অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা প্রভাষক পদে আবেদন করার জন্য প্রধান তঃ রসায়নের ক্ষেত্রে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক এবং সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণীর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করতে হবে। যারা হচ্ছে প্রভাষক ছাড়া হচ্ছে প্রদর্শক পদে আবেদন করবেন আপনাদেরকে স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে সংশ্লিষ্ট বিষয় সহ দ্বিতীয় শ্রেণীর স্নাতক ডিগ্রী কমপ্লিট করতে হবে। হিসাবরক্ষক পদে যারা আবেদন করবেন আপনাদেরকে শিক্ষিত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রী সহ কম্পিউটার পরিচালনার অভিজ্ঞতা এবং সমগ্র জীবনে ১ টি তৃতীয় শ্রেণি গ্রহণযোগ্য হতে হবে। এরকম যোগ্যতা বিশিষ্ট প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বিমান বাহিনী বেসামরিক পদে নিয়োগ ২০২২ যে নতুন নিয়োগ প্রকাশ পেয়েছে এটা ব্যাপারে বিস্তারিত সকল তথ্য বলার চেস্টা করেছি। আপনারা যারা এই সব পেদে আবেদন করবেন তারা এখান থেকে ভালো ভাবে পড়ে বুঝে তারপর আবেদন করার চেস্টা করবেন।

 

তো এই ছিলো : বিমান বাহিনী বেসামরিক পদে নিয়োগ ২০২২ আর্টিকেল। আপনাদের বুঝতে সমস্যা হলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আল্লাহ হাফেজ।

Leave a Comment