ফেসবুক পেজে কিভাবে ফলোয়ার বাড়ানো যায়

ফেসবুক ফলোয়ার সর্ম্পকিত কয়েকটি বিষয় আপনাদের সামনে তুলে ধরবো। যেমন : ফেসবুক ফলোয়ার কি, ফেসবুকে সবচেয়ে বেশি ফলোয়ার কার, ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২, ফেসবুক পেজে কিভাবে ফলোয়ার বাড়ানো যায়, অটো ফলোয়ার ২০২২ । এই সব বিষয় আপনাদের বুঝিয়ে দিবো। তাই অবশ্যই আপনারা পুরো আর্টিকেলটি পড়বেন।

 

ফেসবুক ফলোয়ার কি – ফলোয়ার মানে কি

আপনাকে কেউ ফ্রেন্ড রিকোয়েস্ট দিলো কিন্তু আপনি সেই রিকুয়েস্টকে এক্সেপ্ট না করে ঝুলিয়ে রেখে দিলেন। আপনার ঝুলানো এই রিকুয়েস্ট টাকেই ফেসবুক ফলোয়ার বলে। এভাবে আপনার আইডিতে যতো ফেসবুক ইউজার রিকুয়েস্ট দিবে এবং আপনি সেই রিকুয়েস্ট গুলোকে ঝুলিয়ে রাখবেন তত ফলোয়ার বৃদ্ধি পাবে। এই হলো ফেসবুক ফলোয়ার এর সহজ উদাহারণ।

 

ফেসবুকে সবচেয়ে বেশি ফলোয়ার কার

বর্তমান সময়ে ফেসবুক সবচেয়ে বেশি ফলোয়ারের মালিক হচ্ছেন : পতুর্গাল ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। এই শীর্ষতম স্থান টি প্রতিবছরই বদলাতে থাকে। কেউ একবারে সারা বছর ফেসবুকের শীর্ষতম স্থান ধরে রাখতে পারে না। এই স্থানে আগে ছিলো সেলেনা গোমেজ নামে এক আর্মেরিকান সংগীত শিল্পী। ২০১৯ সালে পরে এই সেলেনা গোমেজকে সরিয়ে ক্রিস্টিয়ানো রোনালদো শীর্ষ স্থানটি দখল করে। ২০২২ সাল হয়ে গেলেও ক্রিস্টিয়ানো রোনালদো তার এই অবস্থান ধরে রেখেছেন।

 

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

অনেকেই বলে যে, ফেসবুকে আইডিতে যে বয়সটি দিয়েছেন সেটি যদি ১৮ বছর না হয় তাহলে নাকি ফলোয়ার অপশন চালু হয় না। তা আজকে আমি দেখাবো : কিভাবে আপনি ১৮ বছর আগেই আপনার ফেসবুক আইডিতে ফলোয়ার অপশন চালু করবেন। যাদের ১৮ বছর পূর্ণ হয়েছে তারাও এই পদদ্ধিতে চালু করতে পারবেন। এই কাজ করার জন্য আপনার ফেসবুক অ্যাপ্লিকেশন টির প্রয়োজন হবে। তা আপনি অ্যাপ্লিকেশন টি অপেন করে নিবেন। যদি না থাকে তাহলে প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিবেন। তারপর যে আইডিটি ফলোয়ার অন করতে চান সেইটি লগইন দিবেন যদি অলরেডি লগইন করা থাকে তাহলে তো ভালো।

তারপর আপনি ফেসবুকের হোমে চলে আসবেন। এখান থেকে আপনি উপরের ডান পাশের থ্রি ডট লাইনে ক্লিক করবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

এরপর আপনি নিচে চলে আসবেন। নিচের দিকে Setting & Privacy নামক একটি অপশন দেখতে পারবেন। সেখানে ক্লিক করবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

Setting & Privacy অপশন ক্লিক করলে Setting অপশন পাবেন সেটিতে ক্লিক করবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

তারপর নিচের দিকে চলে আসবেন। Followers and Public Content অপশনে ক্লিক করবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

এখান থেকে প্রথম ২ টি অপশন Public করে রাখবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

তারপর ব্যাক বাটনে ক্লিক করে এখান Setting এ যাবেন। সেখানে How People Find and Contact You অপশনে যাবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

Who Can send you friend requests? অপশনটি টি Public করে দিবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

ব্যাস হয়ে গেলো ফেসবুকে ফলোয়ার চালু। এবার আপনার আইডির প্রোফাইলে গিয়ে ফলোয়ার শো করানোর জন্য আপনার প্রোফাইলে যাবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

এখন Details এ যাবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

তারপর Followers অপশনটি অন করে দিবেন।

ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২

তো এই ছিলো ফেসবুকে ফলোয়ার চালু করার নিয়ম ২০২২ । এই নিয়ম টি ফলো করে আপনার আইডিতে ফলোয়ার চালু করতে পারবেন।ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় | অটো ফলোয়ার অ্যাপ

 

ফেসবুক পেজে কিভাবে ফলোয়ার বাড়ানো যায়

বর্তমান বিশ্বে সবচেয়ে জনপ্রিয় সোসাল মাধ্যম হচ্ছে ফেসবুক। বাংলাদেশে এর ইউজার সংখ্যা কমতি নেই। আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে তাহলে আপনার মনে একটি প্রশ্ন থাকতে পারে যে, ফেসবুক পেজে কিভাবে ফলোয়ার বাড়ানো যায়। তো আজকে আমি দেখিয়ে দিবো কিভাবে আপনার ফেসবুক পেজে ফলোয়ার বা লাইক বাড়াবেন।

 

নিয়মিত পোস্ট করা

আপনি যখন কোন সার্চ ইন্জিনে নিয়মিত পোস্ট করবেন তখন সেই সার্চ ইন্জিনে আপনার একটিভিটি বেশি হওয়ার জন্য আর বেশি মানুষের সামনে আপনার পোস্ট শো করাবে। এতে করে আপনি আপনার পেজে আরও বেশি লাইক, ফলোয়ার এবং সেয়ার পাবেন এবং সব একটিভ ইউজার পাবেন। যারা প্রতিনিয়ত আপনার পেজের পোস্ট লাইক, কমেন্ট করবে।

সময়মতো পোস্ট করা

আপনি একটি সময় নির্ধারন করে পোস্ট করুন। মানে : একটি সময় কে টাগের্ট করে সেই সময় প্রতিদিন পোস্ট করুন। এখন বলতে পারেন কখন পোস্ট করবো? সেই উওরে আমি বলতে পারি : যখন ফেসবুকে ইউজার বেশি একটিভ থাকে তখন পোস্ট দেয়ার চেস্টা করুন। ধরুন আপনি রাত ১২ টায় পোস্ট দিলেন। ওই সময় ফেসবুকে বেশি ইউজার একটিভ না থাকার কারণে আপনি আপনার পোস্টে চাহিদা মতো লাইক পান না। তাই এমন সময় টাগের্ট করে পোস্ট দিবেন যখন ফেসবুক ইউজার রা বেশি একটিভ থাকে।

কোয়ালিটি বা ভালো মানের কন্টেন্ট

আপনার পেজে আপনি ভালো মানের কন্টেন্ট দেয়ার চেস্টা করুন। কন্টেন্ট হচ্ছে : পোস্ট, ইমেজ, ভিডিও ইত্যাদিকে আমরা কন্টেন্ট বলে থাকি। আপনি আপনার পেজে হাজার ধরনের ফালতু কন্টেন্ট দিন আর একটি কোয়ালিটি কন্টেন্ট দিন তারপর তা পার্থক্য দেখুন। হাজার ফালতু কন্টেন্ট = একটি কোয়ালিটি কন্টেন্ট। তাই সব সময় কোয়ালিটি বা ভালোমানের কন্টেন্ট দেয়ার চেস্টা করুন।

টেন্ডিং খুজে পোস্ট দেয়া

বর্তমানে ফেসবুকে কোনটি টেন্ডিং এ আছে সেই টি নিয়ে বেশি পোস্ট দেয়া। এতে করে ইউজারদের আপনার পেজের উপর আরও আগ্রহ বাড়বে এবং পোস্টে অনেক বেশি রিচ পাবেন।

গ্রুপে পেজের পোস্ট সেয়ার দেয়া

তাড়াতাড়ি ফলোয়ার বাড়াতে এই টিপসের কোন বিকল্প নেই। আপনার পেজের নিশ এ সাথে মিল আছে এমন সব গ্রুপে আপনি জয়েন থাকবেন। তারপর আপনি পেজে পোস্ট দিলে পেজের পোস্টটি আপনি সেই গ্রুপে সেয়ার দিবেন। এতে করে সেই গ্রুপ থেকে অনেক পরিমাণে ইউজার আপনার পেজে এসে আপনার পেজের পোস্টে লাইক কমেন্ট করবে এবং আপনার পেজটিকে ফলো করে রাখবে। যদি সেই গ্রুপে সেয়ার পোস্ট এপ্রুভ না করে তাহলে আপনি আপনার পেজ দিয়ে সরাসরি পোস্ট দিতে পারেন। তবে অবশ্যই ভালো মানের পোস্ট দিবেন যাতে করে গ্রুপের ইউজারদের চোখে পড়ে আপানর পেজটি।

সব কন্টাকগুলো সম্পূর্ণ করে রাখা

আপনার পেজে মেসেজ, কল, ইমেল, হোয়াটসঅ্যাপ এরকম যে সমস্ত কন্টাক অপশন গুলো আছে সেগুলো সব অপেন করে রাখবেন। কারণ কোন ইউজার যদি আপনার সাথে কন্টাক করতে চায় তাহলে সে যেনো করতে পারে সেই ব্যবস্থাটি করে দেয়া। যদি আপনি আপনার পেজ দিয়ে বাই সেলের কাজ না করেন তাহলে এই অপশন গুলো তত গুরুত্বপূর্ণ নয় আপনার জন্য। যদি পারেন তাহলে দিতে পারেন। তবে অবশ্যই মেসেজ অপশনটি চালু করে রাখবেন।

টাকা দিয়ে পেজকে বুস্ট করা

আপনার কাছে যদি টাকা থাকে তাহলে আপনি টাকা দিয়ে আপনার পেজকে বুস্ট করে ফলোয়ার বা লাইক আনতে পারেন। কিন্তু কোন ওয়েবসাইট বা অ্যাপ থেকে আনবেন না। অবশ্যই আপনি ফেসবুক থেকে বুস্ট করবেন। তাহলে আপনার পেজের কোন সমস্যা হবে না এবং ফলোয়ারও কমবে না।

পেজটি সুন্দরভাবে কাস্টমাইজ করা

আপনার পেজটি সুন্দর ভাবে কাস্টমাইজ করে রাখবেন। পেজে প্রোফাইল পিকচার, কভার পিকচার, সকল কন্টাক অপশন, ডিসক্রিপশন ইত্যাদি দিয়ে রাখবেন। আর পারলে ডিজাইন টা ইউনিক করবেন। যাতে ইউজারদের চোখে পড়ে এমন করে।

তো এই ছিলো ফেসবুকে ফলোয়ার বাড়ানোর কিছু টিপস। এই টিপসগুলো আপনি অন্তত ১ মাস ইউজ করে দেখুন। তারপর ফলাফল টা নিজের চোখে দেখবেন।

 

অটো ফলোয়ার ২০২২ – কিভাবে ফেসবুক পেজে অটো ফলোয়ার নিবো

ফেসবুক পেজে অটো ফলোয়ার না নেয়াই উওোম। কারণ এইভাবে ফলোয়ার নিলে আপনার পেজের ক্ষতি হতে পারে এবং যে পরিমাণ ফলোয়ার নিবেন সেটি অটোমেটিক কমে যাবে। যেমন : আপনি ২০০ ফলোয়ার নিলেন তার ১-২ দিন পর দেখবেন সেই ফলোয়ার কমে ৫০ এ চলে এসেছে। তবে আমার জানা মতে, একটি উপায় আছে যে উপায় ফলোয়ার নিলে ফলোয়ার কমে কিন্তু ৮০% থাকবে। সেই উপায় কিভাবে ফলোয়ার নিবেন জানতে আমার এই আর্টিকেল টি পড়ুন : ফেসবুক ফলোয়ার বৃদ্ধির উপায় | অটো ফলোয়ার অ্যাপ | এই আর্টিকেল আমি সম্পূর্ণ ভাবে বুঝিয়ে দিয়েছি কিভাবে আপনারা অটো ফলোয়ার ২০২২ নিতে পারবেন। এই উপায় শুধু আপনার ফেসবুক পেজে নয় বরং আপনি আইডিতে ফলোয়ার নিতে পারবেন। এর সাথে আপনি রিয়েক্ট, সেয়ার এবং কমেন্ট ও নিতে পারবেন।

Leave a Comment