ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২

বর্তমানে আমরা সবাই ফেসবুক ইউস করে থাকি কেউ শখের বশে অথবা কেউ ব্যবসার কাজ করার জন্য। তবে ফেসবুকের কিছু নিয়ম না মানলে অথবা কিছু মানুষের রিপোর্টে আপনার ফেসবুক আইডিটি বন্ধ হয়ে যেতে পারে। ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২

অনেকে বছরে পর বছর আইডি চালান কিন্তু দেখা গেলো হঠাৎ একদিন আপনার আইডিটি ডিসেবল হয়ে গেলো তখন আর কস্টের সীমা থাকে না। তাই আপনি যদি চান আপনার ফেসবুক আইডি কখনো ডিসেবল না হোক তাহলে আজকের ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২ নিয়মটি মেনে আপনার আইডিটি ফেরিফাই করে ফেলুন।

 

ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২

আপনার আইডি ফেরিফাই করার জন্য আপনার ফেসবুকে অফিসিয়াল অ্যাপ টি অপেন করবেন। অপেন করার পর আপনার আইডিটি লগ ইন করে নিবেন আর যদি লগইন করা থাকে তাহলে লগ ইন করে নিবেন।

এরপর উপরের ডান পাশে থ্রি ডট লাইনে ক্লিক করবেন।

ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২

 

এরপর নিচে যাবেন, নিচে Setting & Privacy অপশনে ক্লিক করবেন।

ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২

এরপর Setting এ যাবেন।

Personal and account information অপশনে ক্লিক করবেন।

Identity Confirmation এ ক্লিক করবেন।

আপনার আইডিতে যদি ২ ফেক্টর অন না করা থাকে তাহলে নিচে দেয়া ছবির মতো একটি আপশন লেখা থাকবে, সেটি হল : Protect your account । যদি আপনার অন না করা থাকে তাহলে এই অফশনে ক্লিক করে অন করে নিবেন না হলে আপনার আইডি ফেরিফাই হবে না। তাই Protect your account এ ক্লিক করুন।

আরও পড়ুন : আপনি যদি একজন ইউটিউবার হয়ে থাকেন আর আপনি যদি ইউটিউবের সকল সুবিধা ভোগ করতে চান তাহলে আজই আপনার চ্যানেল ভেরিফাই করে ফেলুন। চ্যানেল ভেরিফাই ছাড়া ভালোভাবে ইউটিউবিং করা সম্ভব না। তাই যদি আপনার চ্যানেল ভেরিফাই না করা থাকে তাহলে আমাদের এই আর্টিকেলটি দেখে ফেরিফাই করে নিতে পারেনইউটিউব চ্যানেল ভেরিফাই করার নিয়ম ২০২২ ।}

এরপর টেক্স মেসেজ / Text message (SMS) এ অপশনে ক্লিক করে নিচে থাকা Continue বাটনে ক্লিক করবেন। আমি টেক্স মেসেজের মাধ্যমে ২ ফেক্টর অন করতে চাচ্ছি আপনারা যদি অণ্য কোন মাধ্যমে চান সেটি নিচে দেয়া থাকবে সেটি থেকে করে নিবেন। কিন্তু সবচেয়ে সহজ হল টেক্স মেসেজ দিয়ে ২ ফেক্টর টি অপেন রাখা।

যে মোবাইল নাম্বার দিয়ে আপনি ফেসবুক আইডিটি ফেরিফাই করতে চাচ্ছেন সেই নামআবরটি এখানে দিন এবং নিচে কন্টিনিউতে ক্লিক করুন। তবে আপনি অন্য দেশের ইউজার হলে উপরে চেন্জ এ ক্লিক করে কান্ট্রি চেন্জ করে আপনার নিজের দেশ সিলেক্ট করে নাম্বারটি বসান।

এবার এখানে আপনার ফেসবুক আইডির পাসওয়ার্ড টা দিন। অনেকের কাছে আবার পাসওয়ার্ড টি নাও চাইতে পারে তবে এরকম আসলে পাসওয়ার্ড টি দিবেন তারপর কন্টিনিউ তে ক্লিক করবেন।

 

পাসওয়ার্ড টি দেয়া হয়ে গেলে আপনি যে নাম্বার দিয়েছেন ২ ফেক্টর অন করার জন্য সে নাম্বার টিতে একটি কোড নাম্বার যাবে।  এটি ৬ সংখ্যার বা ৮ সংখ্যার হতে পারে। সে কোডটি এখানে বসিয়ে দিবেন এবং নিচে থাকা কন্টিনিউতে ক্লিক করবেন।

এরপর এরকম একটি ইন্টারফেস আপনি দেখতে পারবেন। এর মানে হলো আপনার ২ ফেক্টর অন হয়ে গেছে।

এখন এখান থেকে আপনি বের হয়ে যাবেন। তারপর আগের মতো করে Identity Confirmation এ ক্লিক করবেন। এরপর এবার Running ads about social issues, elections or politics এ ক্লিক করবেন।

Confirm your identity তে ক্লিক করবেন।

Select এ ক্লিক করবেন।

এখন আপনি যে দেশে থাকেন বা যে দেশের ডকুমেন্ট অপনি সাবমিট করবেন সে দেম বা কান্ট্রিটি এখানে সিলেক্ট করে দিবেন। ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২

এখানে তে ক্লিক করবেন।

এখানে অনেকগুলো ডকুমেন্ট দেয়ার আপশন আছে আপনি যদি পাসপোর্ট সাবমিট করে আইডিটি ফেরিফাই করতে চান তাহলে প্রথমটায় ক্লিক করবেন, ড্রাইভিং লাইসেন্স দিয়ে ফেরিফাই করতে চাইলে ২ য় টায় ক্লিক করবেন এবং ন্যাশনাল আইডি কার্ড দিয়ে ফেরিফাই করতে চাইলে ৩ নং অপশনে ক্লিক করবেন অথবা নিচে See more ক্লিক করে আরও ডকুমেন্ট দেয়ার অপশন আছে সেগুলো দেখে নিবেন। যেকোন একটি সিলেক্ট করে কন্টিনিউ তে ক্লিক করবেন।

এরপর এখানে নিচে Allow দিয়ে আপনার ডকুমেন্ট এর ছবি তুেলবেন এবং সাবমিট করবেন।

 

ব্যাস শেষ হয়ে গেলো আপনার ফেসবুক আইডির ফেরিফাই করার কাজ। এখন ফেসবুক টিম আপনার ডকুমেন্ট টি চেক দিবে যদি তাদের কাছে আপনার ডকুমেন্টটি রিয়েল বা আসল মনে হয় তাহলে ৪৮ ঘন্টার মধ্যে আপনার আইডিটি ফেরিফাই করে দিবে। এটাকে বলা হয় রানিং ভেরিফাই।

 

তো ভিউয়াস আশা করি আপনাদের ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২ – আর্টিকেলটি ভালো লেগেছে। যদি ফেরিফাই করতে গিয়ে কোন সমস্যা সম্মূখিন হন তাহলে কমেন্ট করে জানান অথবা আমার সাথে কন্টাক করুন। ইনশাআল্লাহ সমাধান করে দিবো।

1 thought on “ফেসবুক আইডি ভেরিফাই করার নিয়ম ২০২২”

Leave a Comment