নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয়

আসসালামু আলাইকুম, আজকে বলবো, নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয়। আপনাদের মধ্যে অনেকে নার্সিং পরীক্ষা দেয়, কিন্তু নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয় সেই সম্পর্কে অবগত থাকে না। যার ফলে নার্সিং পরীক্ষায় হলে গুরুত্বপূর্ণ কাগজপএ বাসায় ফেলে রেখে চলে আসে, নয়ত যেসব জিনিস নার্সিং পরীক্ষায় আনা অনুমতি নেই সেইসব জিনিস নিয়ে চলে আসে। এতে করে দেখা যায় তাকে পরিক্ষা থেকে বাদও দিতে পারে অথবা পরিক্ষা ভালো নাও হতে পারে। তাই আপনাদের জানানো জন্য আমি আজকে এই আর্টিকেলটি তৈরি করেছি। যাতে আপনারা সম্পূর্ণ ধারণা নিতে পারেন, আসলে নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয়।

 

নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয়

নার্সিং পরিক্ষার যে এডমিট কার্ড আছে, সেটা দেখেই বলবো। কারণ নার্সিং পরিক্ষার এডমিট কার্ডের নিচে দেয়া থাকে নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয়। এসব তথ্য দেয়া থাকে। আমি সেই অনুযায়ী বলছি এবং নার্সিং পরিক্ষার এডমিট কার্ডের ছবি ও দিয়ে দিয়েছি।

নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয়

1. Please print and bring this admid card (colour) during written examination and preserve it for further admission formalities :

আপনার এডমিট কার্ডটি পরিক্ষার হলে প্রিন্ট করে নিয়ে যেতে হবে। প্রিন্টটি অবশ্যই কালার প্রিন্ট হতে হবে এবং পরিক্ষা শেষেও এই এডমিট কার্ডটি যন্ত সহকারে রেখে দিতে হবে। কারণ নার্সিং এ ভর্তি হওয়ার সময়ও আপনাদের এই এডমিট কার্ড টি প্রয়োজন পড়বে। তার মানে পরিক্ষায় হলে তো নিয়ে যেতে হবেই এবং পরিক্ষার পরবর্তী সময়ও এডমিট কার্ডটি প্রয়োজন পড়বে।

আরও পড়ুন : আপনি যদি নার্সিং ভর্তি পরিক্ষায় কোন কোন বই পড়বেন সেটা যদি না জানেন, তাহলে আমাদের এই আর্টিকেলটি পড়তে পারেন – নার্সিং ভর্তি পরীক্ষা প্রস্তুতি । এই আর্টিকেলে বিস্তারিতভাবে তুলে ধরার চেস্টা করেছি আসলে কোন কোন বই পড়লে ভালো প্রস্তুতি নিতে পারবেন এবং এই আর্টিকেলের দেয়া অনুযায়ী পড়লে আপনি ভালো রেজাল্টের আশা করতে পারেন ।}

 

2. use only black ball point pen to darken all required circles on the answer sheet. : বৃও ভরাট করার জন্য ব্লাক বল পয়েন্ট কলম ব্যবহার করতে হবে। তাই পরিক্ষার হলে বৃও ভরাট করাতে আপনারা কোন প্রকার জেল কলম অথবা কালার কলম ব্যবহার করতে পারবেন না। স্বাভাবিক কলম ব্যবহার করতে হবে।

3. Carry or use of any electronic device such as- mobile phone,digital watch or similar device,calculator etc.) is strictly prohibited in the examination hall. : কোন প্রকার ইলেকট্রনিক ডিভাইস আপনার পরিক্ষার হলে নিয়ে যেতে পারবেন না। যেমন : মোবাইল ফোন, ডিজিটাল ঘড়ি ইত্যাদি। এগুলো না নেয়ার জন্য কঠোর ভাবে নিদের্শ করা হয়েছে। যদি আপনি নেন তাহলে আপনাকে পরিক্ষার হল থেকে বের ও করে দিতে পারে।

এখন অনেকে বলতে পারে যে, ঘড়ি যদি না নিতে পারি তাহলে কিভাবে সময় দেখবো? আপনার যদি সময় দেখতে হয় তাহলে নরমাল ঘড়ি যেগুলো আছে সেগুলো নিয়ে যাবেন। কারণ এখানে উল্লেখ করা আছে ডিজিটাল ঘড়ি নিতে মানা, তাই আমার মতে, নরমাল ঘড়ি নিতে পারেন। তবে আপনারা যেই হলে পরিক্ষা দিবেন সেখানে দেয়াল ঘড়ি তো থাকবেই তাই ঘড়ি না নেয়া টাই ভালো হবে।

4. Candidates must enter the examination hall before 9.00 am.No one will be allowed to enter the examination hall after that time. : পরিক্ষার শুরু হওয়ার ১ ঘন্টা আগে আগে আপনাকে পরিক্ষার হলে প্রবেশ করতে হবে। সাধারনত নার্সিং পরিক্ষা গুলো শুরু হয় সকাল ১০ টা থেকে। তাই আপনাকে পরিক্ষার হলে ৯ টার সময় যেতে বলা হয়েছে। যদি আপনার পরিক্ষার সময় ১০ টা না হয় তাহলে সেই টাইম অনুযায়ী ১ ঘন্টা আগে যাবেন।

5. Candidates will not be allowed to leave the examination hall before the end of the examination without permission. : পরিক্ষার শেষ হওয়ার আগ পযন্ত আপনি পরিক্ষার হলে কমরর্ত শিক্ষকের অনুমতি ছাড়া পরিক্ষার হল ত্যাগ করতে পারবেন না।

6. Dress-up and arrangement of hair of the candidates should be such that hair & ears are completely visible at all times. : পরিক্ষার্থীর কান অবশ্যই দৃশ্যমান হতে হবে। পরিক্ষার হলে যাওয়ার সময় থেকে পরিক্ষার দিয়ে আসার আগ পযর্ন্ত আপনাদের কান ঢেকে রাখতে পারবেন না। আপনাদের মধ্যে যারা মেয়ে পরিক্ষার্থী রয়েছে তাদের জন্য আমি বলবো যে, আপনার চুল গুলো খোলা না রেখে খোপা করে যাবে, এতে করে আপনার কান দৃশ্যমান থাকবে এবং কোন সমস্যা হবে না। অন্যদিকে যারা বোরকা ইউস করেন, তারা পরিক্ষার দিন বোরকা টা ব্যবহার না করলে ভালো হবে। যদি আপনি পর্দা করে থাকেন, তাহলে পড়ে যেতে পারেন। কিন্তু বোরকা পরিহিত পরিক্ষার্থীদের আলাদাভাবে সার্চ করা হতে পারে।

 

তো এই ছিলো – নার্সিং পরীক্ষায় কি কি নিয়ে যেতে হয় আর্টিকেল। আর্টিকেলটি কেমন লাগলো জানাতে ভুলবেন না, এবং আপনারা যদি নার্সিং নিয়ে গুরুত্বপূর্ণ আরও তথ্য চান তাহলে সেটি কমেন্ট করে বলতে পারেন, আমরা সেই টপিকে আর্টিকেল দেয়ার চেস্টা করবো।

Leave a Comment