ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায়

ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায় বা অভ্যাস থাকাটা খুবই গুরুত্বপূর্ণ। বিষয় এটা না যে তুমি কত টাকা ইনকাম করেছে বরং বিষয়টা হলো যে তুমি সেই টাকাটা ইনকাম করতে গিয়ে নিজেকে কতটা স্মার্ট আর কতটা মানুষ হিসেবে তৈরি করেছো। এই সময়টাতে আপনার বয়সী ছেলে-মেয়েরা অনলাইনে গেম খেলে সময় নষ্ট করছে। তো এই সময়টাকে কাজে লাগিয়ে যদি আপনি কিছু টাকা ইনকাম করতে পারেন, তাহলে আপনি হয়তো নিজের সমস্ত শখ পূরণ করতে পারবেন।

বাবার দেয়া পকেটমানি অথবা মায়ের দেয়া পকেটমানি হয়তো জীবনের একটা সময় চলে যায়, কিন্তু তারপরে নতুন একটা সময় আসে যে সময়টাতে আপনার আশেপাশের অনেক বন্ধু-বান্ধব চাকরি পেয়ে যায় আবার অনেক বন্ধুবান্ধব নিজের একটা ব্যবসা দাঁড় করে ফেলে সেই সময়টাতে কিছু মানুষ বেকার হয়ে যায়। তাদের কোনো ইনকাম থাকে না, তারা এদিক ওদিক ছুটে বেড়ায় একটা চাকরির জন্য অথবা একটা ব্যবসা দাঁড় করানোর জন্য। ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায়।

কিন্তু টাকা ইনকাম করার অভ্যাস এটা কিন্তু একটা প্রেক্টিস। কবে তুমি গ্রাজুয়েট হবে, কবে তুমি চাকরি পাবে, তারপরে তুমি টাকা ইনকাম করবে। এতই যদি অপেক্ষা করতে হয় তাহলে কিন্তু টাকা ইনকাম করতে অনেক দেরি হয়ে যাবে। এজন্য আমি বলবো, টাকা ইনকাম করার অভ্যাসটা আজ থেকে বরং এখন থেকেই শুরু করে ফেলো। আজকের এই আর্টিকেলে আমি তোমাদের সাথে ২ টা উপায় বলবো। যেগুলো মেনে কাজ করলে আপনি ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায় বা ছাত্রজীবন থেকে টাকা আয় করতে পারবেন।

 

ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায়

ইউটিউব

ইউটিউব থেকে আপনি যদি ভালো একটা জায়গায় যেতে পারো, তাহলে আপনি ইউটিউব থেকে প্রতিমাসে ১ লক্ষ টাকা ইনকাম করতে পারবে। এখানে আপনাকে কিছু ইনভেস্ট করতে হয় না, আপনার পছন্দের যত বড় বড় ইউটিউবার আছে তাদের মাসিক ইনকাম দেখতে পারো। এতেই বুঝা যায় ইউটিউব থেকেও টাকা আয় করা যায় এবং কত বড় পরিমাণে তারা আয় করে। ইউটিউবে আপনি যেকোন দক্ষতা শেয়ার করতে পারেন, অথবা আপনি ইউটিউবে ব্লগ বানাতে পারেন, অথবা আপনি চাইলে অনলাইনে ছাএ পড়াতে পারেন।

আরও পড়ুন : অনলাইনে মোবাইল কেনার আগে যা জানা দরকার – কি কি উপায় গুলো জেনে অনলােইন থেকে মোবাইল কিনবেন সেই সম্পর্কে জানতে আমাদের এই আর্টিকেলটি পড়ুন।}

আপনার যে কোন দক্ষতা যেটা আপনার মধ্যে রয়েছে সেটা আপনি ইউটিউব এর মাধ্যমে শেয়ার করতে পারেন এবং একটার পর একটা ভিডিও আপলোড করতে থাকেন। যখন আপনার চ্যানেল রিচ পাবে এবং আপনার চ্যানেল লোকজনের কাছে ছড়াতে শুরু করবে, তখন যদি তোমার চ্যানেলে ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম এবং ১০০০ সাবস্ক্রাইবার পূর্ণ হয় তখন ইউটিউব তোমাকে টাকা দিবে। তার জন্য কিন্তু আপনাকে কোন কষ্ট করতে হবে না।

আপনি মনের মতো ভিডিও বানাতে থাকবেন এবং আপনি সেগুলো কি ইউটিউবে আপলোড করতে থাকবেন। এটা কিন্তু অনেক সহজ একটা বিষয়। তো আপনার যদি কোন দক্ষতা থাকে অথবা আপনি যদি যে কোনো বিষয়ে ভালো পারেন তাহলে সেই বিষয়টি নিয়ে আজকে ইউটিউবে একটা চ্যানেল বানিয়ে ফেলুন।

 

ফেসবুক

ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায় এর ২ য় উপায় হচ্ছে ফেসবুক। আপনি প্রতিদিন ফেসবুকে অনলাইন হন এবং আপনি এটাও জানেন ফেসবুক থেকে টাকা ইনকাম করা যায়। কিন্তু আপনি সে ব্যাপারে কোন কিছুই করছেন না। আপনি চাইলে ফেসবুক একটা পেজ বানাতে পারেন এবং ইউটিউব এর মত সেখানেও আপনার দক্ষতা শেয়ার করতে পারেন। কারন ফেসবুক ইউটিউব এর মত এড চলার মাধ্যমে ফেসবুক ক্রিয়েটর কে টাকা দিয়ে থাকে। আপনার যদি কোন দক্ষতা থাকে তাহলে তুমি সেই বিষয়ে ভিডিও বানিয়ে ফেসবুক এবং ইউটিউব প্লাটফর্মে আপলোড করে দাও। তাহলে কিন্তু ফেসবুক এবং ইউটিউব থেকে খুব সহজে আপনি টাকা ইনকাম করতে পারছেন। এর চেয়ে সহজ কিন্তু আর কিছুই হতে পারে না।

ফেসবুক এবং ইউটিউব এর সবচাইতে বড় সুবিধা হচ্ছে আপনার চ্যানেল যদি একটু দাঁড়িয়ে যায়, তাহলে বড় বড় কম্পানিগুলো তারা আপনার সাথে কন্টাক্ট করবে তারা তাদেরকে প্রমোট করতে বলবে। আপনার ভিডিওর মাধ্যমে সেখান থেকে আপনি মোটা অঙ্কের টাকা ইনকাম করতে পারবেন এবং এগুলো আপনি ছাএজীবন থেকে করতে পারবেন। এজন্য আপনাকে কোন ইন্টারভিউ দিতে হবে না, কোন চাকরি করতে যেতে হবে না, কোন কিছুর প্রয়োজন নেই, জাস্ট আপনি ঘরে বসে ক্যামেরা সেট করো ভিডিও বানান আর সে গুলোকে ফেসবুক এবং ইউটিউব এ আপলোড করুন। আর অবশেষে টাকা ইনকাম করুন।

 

তো এই ছিলো – ছাত্রজীবন থেকে টাকা আয় করার উপায় আজকের আর্টিকেলটি। কেমন লাগলো যদি এরকম অনলাইন রিলেটেড আর্টিকেল পেতে কমেন্ট করে জানান। আল্লাহ হাফেজ।

Leave a Comment