রকেট একাউন্ট চেক করার কোড – Rocket account check

বর্তমানে আপনারা অনেকেই ডার্চ বাংলা ব্যাংকের রকেট একাউন্ট ব্যবহার করেন। তো আপনাদের মধ্যে কেউ রকেটে একাউন্ট ব্যালেন্স দেখতে পারেন আবার কেউ পারেন না। যারা পারেন না তাদেরকে আমি আজকে দেখিয়ে দিবো কিভাবে আপনারা রকেটে ব্যালেন্স বা টাকা দেখবেন বা রকেট একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম । আমি আপনাদের কে দুটি উপায় দেখাবো : একটি হচ্ছে কোড ডায়াল করে একাউন্ট ব্যালেন্স দেখা এবং আরেকটি হলো রকেট অ্যাপের মাধ্যমে একাউন্ট ব্যালেন্স দেখা।

 

রকেট একাউন্ট চেক করার কোড (Rocket Balance Check)

রকেট একাউন্ট কোড দিয়ে চেক করার জন্য আপনার ফোনের ডায়াল প্যাডে যাবেন। ডায়াল প্যাড হল : আপনি যেটি থেকে নাম্বার অথবা কোড ডায়াল করেন সেটি হলো আপনার ফোনের ডায়াল প্যাড।

রকেট একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম

১ . ডায়াল প্যাডে যাওয়ার পর আপনি ডায়াল করবেন : *৩২২# .তারপর আপনি যেই সিমে রকেট একাউন্ট খোলা সেই সিমে ডায়াল করে দিবেন। এখন আপনার সামনে USSD code running লেখা টি উঠলে কিছুক্ষণ অপেক্ষা করবেন।

রকেট একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম

২ . তারপর আপনি Carrier Info নামক একটি ইন্টারফেস দেখতে পারবেন। এখন আপনি My Account যাবেন। সংক্ষেপে এটি My Acc লেখা থাকবে। এই অপশনে যাওয়ার জন্য ৫ লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন।

রকেট একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম

৩ . এবার আপনার সামনে আরেকটি ইন্টারফেস আসবে এখানে  Balance অপশন দেখতে পারবেন সেটিতে যাওয়ার জন্য ১ লিখে সেন্ড বাটনে ক্লিক করবেন।

রকেট একাউন্ট ব্যালেন্স চেক করার নিয়ম

৪ . এখন আপনাকে রকেট একাউন্ট এর পিন দিতে বলবে। সেখানে পিন দেয়ার পরে সেন্ড বাটনে ক্লিক করবেন।

রকেট একাউন্ট ব্যালেন্স চেক,

৫ . এবার আপনার সামনে রকেটের একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

আরও পড়তে পারেন : সকল সিমের প্রোমোশন এসএমএস বন্ধ করার নিয়ম

আরও পড়তে পারেন : এসএসসি পাসে সরকারি চাকরি ২০২২

 

রকেট অ্যাপ দিয়ে একাউন্ট চেক (Balance Check On Rocket App)

এখন আপনি কিভাবে রকেট অ্যাপ থেকে আপনার একাউন্ট ব্যালেন্স দেখবেন সেটি দেখাবো। অ্যাপ থেকে দেখার জন্য আপনার ফোনে রকেট অ্যাপ টি ইনস্টল থাকা লাগবে। যদি ইনস্টল করা না থাকে তাহলে ইনস্টল করে নিবেন। রকেট অ্যাপ |

রকেট অ্যাপ দিয়ে একাউন্ট চেক (Balance Check On Rocket App)

ইনস্টল করা হয়ে গেলে আপনি রকেট অ্যাপটি অপেন করবেন। অপেন করলে আপনাকে লগইন করতে বলবে। লগইন করার জন্য লগইন ফরমে নাম্বার এর বক্সে আপনি যেই নাম্বার দিয়ে রকেট একাউন্ট টি খুলেছেন সেটি দিবেন আর পিন এর বক্সে আপনার রকেটের পিন দিবেন তারপর লগইন এ ক্লিক করবেন। লগইনে ক্লিক করলে আপনি আপনার রকেট একাউন্ট এ প্রবেশ করবেন।

 

আশা করি আপনারা কিভাবে ডায়াল কোড দিয়ে – রকেট একাউন্ট চেক করার কোড – একাউন্ট চেক করবেন এবং কিভাবে রকেট অ্যাপ দিয়ে একাউন্ট চেক – করবেন সেটি  বুঝতে পারছেন। এরকম আর্টিকেল প্রতিনিয়ত পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট।

Leave a Comment