এসএসসি পাসে সরকারি চাকরি ২০২২ | সরকারি চাকরির নিয়োগ

আসসালামুআলাইকুম। বর্তমানে আমাদের দেশের পরিস্থিতিতে সবচেয়ে দুর্লভ যে বিষয়গুলো রয়েছে সেগুলোর মধ্যে একটি হচ্ছে চাকরি। বিশেষ করে একটি সরকারি চাকরি। অনার্স,মাস্টার্স কমপ্লিট করে ও ভালো মানের একটি চাকরি পাওয়া কষ্টসাধ্য বিষয় হয়ে পড়ে। পাশাপাশি আর্থিক সংকটের বিষয়টি তো রয়েছেই। তো সেজন্য সে সব পরিস্থিতির শিকার হয়ে অনেক স্টুডেন্ট চায় এসএসসি পাসে সরকারি চাকরি ২০২২ করে মোটামুটি লেভেলের যেন সরকারি চাকরি করা যায়। চলমান সরকারি চাকরির খবর সরকারি চাকরির নিয়োগ 

কিন্তু এসএসসি পাস কৃত স্টুডেন্টদের জন্য বাংলাদেশের জব সেক্টরে কোন কোন পদ গুলো বরাদ্দ রয়েছে সেগুলোর ব্যাপারে সম্যক ধারণা না থাকার কারণে তারা সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। তো সেজন্য আমাদের আজকের আর্টিকেলের বিষয় হচ্ছে এসএসসি পাশ করা একজন স্টুডেন্ট কোন কোন ক্যাটাগরি চাকরিতে অ্যাপ্লিলিকেশন করতে পারবেন বা আমাদের দেশে কোন কোন সেক্টর গুলোতে তাদের জন্য পথ বরাদ্দ রয়েছে।

আজকের আর্টিকেলে আমরা এমন কয়েকটি পদের ব্যাপারে জানবো, যেগুলোতে এসএসসি পাসে সরকারি চাকরি ২০২২ এসএসসি পাস কৃত স্টুডেন্টরা অ্যাপ্লিকেশন করতে পারবেন।

 

এসএসসি পাসে সরকারি চাকরি ২০২২

অফিস সহায়ক

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।

মূল বেতন : ৮২৫০ থেকে ২০,০১০ টাকা।

আপনারা অনেকেই জানেন, এসএসসি পাস করে যে সকল চাকরিতে জয়েন করা হয় সে চাকরি গুলোর মধ্যে প্রায় সবগুলো চাকরি ২০ তম গ্রেডের হয়ে থাকে। তো সেই গ্রেড অনুযায়ী বেতন ভাতা আপনার অবশ্যই পাবেন। এখানে মূল বেতন হচ্ছে ৮২৫০ থেকে ২০,০১০ টাকা।

 

অফিস সহায়ক কাম চাবিরক্ষক

এই পদে আপনি অফিস সহায়ক তো হবেনি পাশাপাশি চাবি রক্ষকের কাজও করবেন। এ পথ গুলো একই প্রতিষ্ঠানে থাকবে না ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানে ভিন্ন ভিন্ন পথ গুলো থাকবে। তো এই পদে অ্যাপ্লিকেশন করার জন্য :

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।

মূল বেতন : ৮২৫০ থেকে ২০,০১০ টাকা।

 

সরকারি ডেসপাস রাইডার

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।

মূল বেতন : ৮২৫০ থেকে ২০,০১০ টাকা।

 

দপ্তরী

শিক্ষা প্রতিষ্ঠানে এই পদ সবচেয়ে বেশি পাওয়া যায়। পদের নাম হচ্ছে দপ্তরী।

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।

মূল বেতন : ৮২৫০ থেকে ২০,০১০ টাকা।

এখন আপনাদের মনে একটি প্রশ্ন জাগতে পারে যে সবগুলো পদ একই প্রতিষ্ঠানে থাকবে কিনা? সেটার উওর : অবশ্যই থাকবে না। যে প্রতিষ্ঠানে অফিস সহায়ক পদে থাকবে সেখানে হয়তো বা দপ্তরে পদটি নাও থাকতে পারে। প্রতিষ্ঠানভেদে প্রয়োজন অনুযায়ী পদগুলো থাকবে।

আরও পড়তে পারেন : সকল সিমের প্রোমোশন এসএমএস বন্ধ করার নিয়ম

আরও পড়তে পারেন : বাংলাদেশ সিভিল সার্ভিস একাডেমি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

ফটোকপি মেশিন অপারেটর

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।

মূল বেতন : ৮৮০০ থেকে ২১,৩১০ টাকা।

এসএসসি পাশে অ্যাপ্লিকেশন করা যায় এমন চাকরি গুলোর মধ্যে সবচেয়ে আকর্ষণীয় চাকরি হচ্ছে এটি। কিন্তু আমাদের মধ্যে অনেক স্টুডেন্টরাই এই চাকরিটি কথা জানে না। আশা করছি আপনারা যারা এখন আমার আর্টিকেলটি পড়ছেন তারা এখন এই বিষয়টি সম্বন্ধে অবগত হয়েছেন।

 

ক্যাশ সরকার

শিক্ষাগত যোগ্যতা : এসএসসি পাস।

মূল বেতন : ৮৮০০ থেকে ২১,৩১০ টাকা।

সর্বশেষ যে আমরা দুটি পথ দেখলাম একটি হচ্ছে ফটোকপি মেশিন অপারেটর অন্যদিকে ক্যাশ সরকার। দুটি পদে এসএসসি পাশে অ্যাপ্লিকেশন করা যায় কিন্তু এগুলোর বেতন বা ভাতা একটু বেশি। সেই ক্ষেত্রে এ দুটি পদের ক্ষেত্রে আপনাদের অভিজ্ঞতা চাইতে পারে, যে ক্যাশ সরকার হিসেবে যদি আপনি জয়েন করতে চান তাহলে আপনার হিসাব নিকাশ সম্বন্ধে একটু অভিজ্ঞতা থাকা লাগবে বা কম্পিউটার যে অপারেটিং সিস্টেম টা রয়েছে এমএস ওয়ার্ড, এমএস এপ্লিকেশন সেইগুলোর সম্বন্ধে হয়তো আপনার ধারণা লাগতে পারে। যারা যারা এসএসসি পাস করে যে কোন চাকরি করতে চাচ্ছেন তাদের বলবো আপনারা পড়াশোনার পাশাপাশি কম্পিউটারের যে কোর্সটা রয়েছে ৬ মাস মেয়াদী বা ৩ মাস মেয়াদি কোর্স সেটি কমপ্লিট করার চেষ্টা করবেন। চলমান সরকারি চাকরির খবর

এতোক্ষণ আমি বলছি এসএসসি পাশে সে প্রাতিষ্ঠানিক চাকরিগুলো পাওয়া যায় সেগুলোর কথা।

 

এর বাহিরেও এসএসসি পাস কৃত স্টুডেন্টদের জন্য অনেক স্কোপ রয়েছে। যাদের শারীরিক যোগ্যতা একটু ভালো বা শারীরিকভাবে একটু ফিট। আপনারা চাইলে বাংলাদেশের যে ডিফেন্সে চাকরি গুলো রয়েছে সেগুলো তো অ্যাপ্লিকেশন করতে পারবেন। সরকারি চাকরির নিয়োগ 

এসএসসি পাসে সরকারি চাকরি ২০২২ – এসএসসি পাস করা স্টুডেন্টদের মধ্যে অধিকাংশই যাদের বডি ফিট আছে বা একটু ভালো তাদের প্রধান লক্ষ্যই থাকে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদে ভর্তি হওয়া। পাশাপাশি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন পদ রয়েছে যেমন : নাবিক পদে রয়েছে, তো বাংলাদেশ সেনাবাহিনী সৈনিক পদেই নয় বাংলাদেশ সেনাবাহিনীতে যে বেসামরিক পদ গুলো রয়েছে অর্থাৎ অফিশিয়াল চাকরি গুলো রয়েছে সেগুলো কিন্তু জেএসসি পাস এসএসসি পাশে এপ্লিকেশন করা যায়। তবে বিজ্ঞপ্তি কখন প্রকাশিত হয় সেটি খেয়াল রাখতে হবে এবং সেই বিজ্ঞপ্তিতে জে এস সি পাশ এবং এসএসসি পাশে অ্যাপ্লিকেশন করা যায়।

তো আপনারা জানেন আমাদের এই ওয়েবসাইটে যখন যা সরকারি চাকরির নিয়োগ আসে সেটা নিয়ে আর্টিকেল তৈরি করা হয়। আপনি যদি এভাবে প্রতিনিয়ত চাকরি নিয়ে আপডেট খবরা খবর পেতে চান তাহলে আমাদের সাইট ভিজিট করবেন। এই চাকরির বিজ্ঞপ্তি পাশাপাশি আমরা আপনাদের জন্য কিভাবে অনলাইন ইনকাম করবেন সেই টপিকেও বিভিন্ন ধরনের আর্টিকেল পাবলিশ করবো। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।

Leave a Comment